সিরাজগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে সেমাই ফ্যাক্টরিতে ১ লক্ষ জরিমানা

স্টাফ রিপোর্টারঃ

সিরাজগঞ্জ সদর উপজেলার তৈলকুপি এলাকার বৈশাখী লাচ্চা সেমাই ফ্যাক্টরির বিভিন্ন অনিয়মের পরিপ্রেক্ষিতে ১ লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার ৯ মে বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ সদর এবং রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা সহ বিভিন্ন স্থানে জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদের নেতৃত্বে বিশেষ অভিযান চালানো হয়।

জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ জানান, শনিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে সদরের তৈলকুপি এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় অস্বাস্থ্যকর, নোংড়া পরিবেশ,পরিবেশের ছাড়পত্র না থাকা,বিএসটিআই এর অনুমোদন না থাকা,উৎপাদিত পন্যে উৎপাদন তারিখ না থাকা এবং সঠিক প্রক্রিয়ায় পন্য সংরক্ষন না দেখতে পান আদালত। কারখানার মালিক সঞ্জয় কুমার দাসের নামে মামলা দিয়ে ১ লক্ষ টাকা জরিমানা তাৎক্ষণিক আদায় করেন।
তিনি আরও জানান ,আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে কিছু মুনাফা লোভী ব্যবসায়ী সেমাই জাতীয় পন্য মানহীন ভাবে উৎপাদন করে বাজারজাত করছে যার রয়েছে অনেক স্বাস্থ্যঝুকির সম্ভাবনা। ভোক্তা পর্যায়ে স্বাস্থ্যসম্মত খাদ্য সামগ্রী পৌছাতে এবং বাজারে নিত্য পন্য দ্রব্যের দাম স্থিতিশীল রাখার জন্য জেলা প্রশাসনের জনবান্ধব অভিযান অব্যাহত রয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের অভিযান সার্বিক সহায়তা করেন লেফটেন্যান্ট এম এম এইচ ইমরান, কোম্পানি কমান্ডার এর নেতৃত্বে RAB-12 এর একটি চৌকষ দল ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!